এ. নিবন্ধন
1. COVID-19 টিকাকরণের জন্য আমি কোথায় নিবন্ধন করতে পারি?
আপনি লিঙ্ক www.cowin.gov.in ব্যবহার করে co - উইন পোর্টাল খুলতে পারেন এবং covid-19 টি টীকার জন্য রেজিস্টার / সাইন ইন " ট্যাবে ক্লিক করতে পারেন এবং তারপরে পদক্ষেপ অনুসরণ করতে পারেন।
2। টিকা দেওয়ার জন্য রেজিস্টার করতে কি মোবাইল অ্যাপ ইনস্টল করা দরকার?
আরোজ্ঞা সাতু এবং উমঙ্গটি অ্যাপ্লিকেশান বাদে ভারতে টিকাদানের জন্য অনুমোদিত মোবাইল অ্যাপ নেই। আপনাকে cowin.gov.in - এ কো - উইন পোর্টালে লগ ইন করতে হবে। বিকল্পভাবে, আপনি আরোজ্ঞা সাতু অ্যাপ বা উমঙ্গ অ্যাপের মাধ্যমে টিকা দেওয়ার জন্যও নিবন্ধন করতে পারেন।
3। কো - উইন পোর্টালে কোন বয়সের দলগুলো টিকা দেওয়ার জন্য নিবন্ধন করতে পারে?
15 বছর বা তার বেশি বয়সী সমস্ত সুবিধাভোগী ( জন্ম বছর 2007 বা তার আগে ) টিকা দেওয়ার জন্য নিবন্ধন করতে পারেন।
4. covid-19 টিকাদানের জন্য অনলাইন নিবন্ধন বাধ্যতামূলক?
না, টিকা কেন্দ্রগুলি প্রতিদিন সীমিত সংখ্যক স্পট রেজিস্ট্রেশন স্লট সরবরাহ করে। বেনিফিসিয়ারিরা অনলাইনে নিবন্ধন করতে পারেন বা টিকা কেন্দ্রে যেতে পারেন যেখানে টিকা দলের কর্মীরা বেনিফিসিয়ারি নিবন্ধন করতে পারেন। সাধারণভাবে, সমস্ত সুবিধাভোগীকে অনলাইনে নিবন্ধন করার এবং ঝামেলামুক্ত টিকা দেওয়ার অভিজ্ঞতার জন্য আগাম টিকা দেওয়ার পরামর্শ দেওয়া হয়।
5। একটি মোবাইল নম্বরের মাধ্যমে কো - উইন পোর্টালে কতজন লোক নিবন্ধিত হতে পারে?
একই মোবাইল নম্বর ব্যবহার করে 6 পর্যন্ত টিকা দেওয়ার জন্য নিবন্ধিত হতে পারে।
6। স্মার্ট ফোন, কম্পিউটার বা ইন্টারনেট অনলাইন নিবন্ধন পরিচালনা না করে উপকারভোগীদের কীভাবে ব্যবহার করা যেতে পারে?
একই মোবাইল নম্বর ব্যবহার করে 6 পর্যন্ত টিকা দেওয়ার জন্য নিবন্ধিত হতে পারে। বেনিফিসিয়ারিরা অনলাইন নিবন্ধনের জন্য বন্ধু বা পরিবার থেকে সাহায্য নিতে পারে।
7। আমি কি আধার কার্ড ছাড়া টিকা নিবন্ধন করতে পারি?
yes, if you are 18 years or older (birth year 2004 or earlier), you can register on co-win portal using any of the following id proofs: aadhaar card driving license pan card passport pension passbook npr smart card voter id (epic) unique disability identification card (udid) ration card with photo if you are 15 - 18 years old (birth year 2005, 2006 or 2007), you can register on co-win portal using any of the following id proofs: aadhaar card pan card passport unique disability identification card (udid) ration card with photo student photo id card
8। কোন নিবন্ধনের চার্জ আছে কি?
না, কোন নিবন্ধন চার্জ নেই।
9। 2য় ডোজ বা সতর্কতা ডোজের জন্য আবার রেজিস্টার করা কি প্রয়োজন?
না, শুধুমাত্র একবারই সমবায় - জয়ের উপর একটি বেনিফিসিয়ারি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এরপরে, অ্যাপয়েন্টমেন্টগুলি, অনলাইন বা অনসাইট উভয়ই বুক করা যেতে পারে এবং একই অ্যাকাউন্ট থেকে টিকা নেওয়া যেতে পারে। সুপারিশ করা হয় যে একজন বেনিফিসিয়ারিকে শুধুমাত্র একবার রেজিস্টার করা উচিত যাতে উপযুক্ত রেকর্ডগুলি বজায় রাখা হয়। ভবিষ্যতে সমস্যা এড়াতে সক্রিয় মোবাইল নম্বরের মাধ্যমে নিবন্ধন করা উচিত বলে সুপারিশ করা হয়।
বি. টিকাকরণ সময়সূচী
1। টিকা দেওয়ার সময়সূচি কী?
হ্যাঁ, আপনি আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরের মাধ্যমে CoWIN পোর্টালে লগ ইন করার পরে CoWIN পোর্টালের মাধ্যমে টিকা দেওয়ার জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারেন।
2। আমি কিভাবে নিকটতম টিকা কেন্দ্র খুঁজে পেতে পারি?
আপনি ম্যাপ, পিন কোড বা রাজ্য এবং জেলা নির্বাচন করে আপনার অবস্থানের নিকটবর্তী টিকা কেন্দ্রের জন্য কো - উইন পোর্টাল ( বা আরোজ্ঞা সাতু বা উমঙ্গ ) এ অনুসন্ধান করতে পারেন, সহ - উইন পোর্টালের হোম পেজে।
3। সহ - জয়ের সময় টিকাদানের সময়সূচি সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়?
হ্যাঁ, টীকাকরণের জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করার সময়, সিস্টেমে টিকা কেন্দ্রের নাম এবং কোন টিকা দেওয়া হবে তার নাম দেখাবে।
4। প্রকাশিত টিকা অধিবেশনে কোন তথ্য পাওয়া যায়?
টিকা দেওয়ার অধিবেশনের জন্য নিম্নলিখিত তথ্য স্ক্রিনে প্রদর্শিত হয় – • টিকা কেন্দ্রের নাম • টিকা কেন্দ্রের ঠিকানা • টিকা দেওয়ার অধিবেশনের তারিখ • ভ্যাকসিন প্রকার যা সেশনে দেওয়া হয় • বয়স বন্ধনী যার জন্য পরিষেবা উপলব্ধ • সেবাগুলো " মুক্ত " বা " বেতন " কিনা। • যদি " প্রতি ডোজ " প্রদান করা হয়। • ভ্যাকসিন ডোজ নম্বর ( আপনি আপনার অ্যাকাউন্টে সাইন ইন করার পরে সময়সূচী দেখুন, এই তথ্য প্রদর্শিত হয় না কারণ তখন সিস্টেমটি কেবল ডোজের জন্য আপনাকে সেশন এবং স্লট দেখায়। যার জন্য আপনি যোগ্য। ) • বুকিং এর জন্য স্লটের সংখ্যা উপলব্ধ
5। এটা অনেক তথ্য বলে মনে হচ্ছে, আমার পছন্দ অনুযায়ী আমি কীভাবে সেশনকে বাছাই করতে পারি?
আপনি পছন্দসই ভ্যাকসিনের জন্য ( যোগ্যতা অনুসারে ) পছন্দমতো টীকা পছন্দ ( প্রাপ্যতা সাপেক্ষে ), টিকা কেন্দ্রের অবস্থান, সেশনের জন্য বিভিন্ন ফিল্টার এবং ব্রাউজিং বিকল্পগুলি ব্যবহার করতে পারেন।
6। আমার পছন্দের তারিখে আমার পছন্দের টিকা কেন্দ্রে স্লটগুলি উপলব্ধ না থাকলে কী করা উচিত?
আপনার পছন্দের টিকা দেওয়ার কেন্দ্রে টিকাদানের জন্য নির্ধারিত সময়সূচী নির্ধারণের জন্য স্লটগুলির প্রাপ্যতার ক্ষেত্রে, আপনি অন্যান্য নিকটবর্তী কেন্দ্রে বা আপনার পছন্দের কেন্দ্রের জন্য অন্য কোনও তারিখে নির্ধারিত নিয়োগের চেষ্টা করতে পারেন। পোর্টালটি আপনাকে আপনার পিন কোড এবং জেলা ব্যবহার করে টিকাদান কেন্দ্রগুলির অনুসন্ধানের বৈশিষ্ট্য দেয়।
7। টিকা দেওয়ার সময়সূচি ফাঁকা আছে কি না বা আমার সুবিধা বা যোগ্যতার তারিখের জন্য খুব কম সেশনের তালিকা তৈরি করে?
হ্যাঁ, আপনার জায়গার কাছে কোনও সুবিধা এখনও পর্যন্ত তাদের টিকা প্রোগ্রাম প্রকাশ করেনি। আপনার জায়গার কাছাকাছি টিকা দেওয়ার সুবিধা অনবোর্ডেড এর কাছাকাছি সময় পর্যন্ত আপনি অপেক্ষা করতে পারেন, সহযোগিতায় সক্রিয় হয়ে তাদের পরিষেবা শুরু করুন। জেলা প্রশাসকদের ( সরকারী টিকা কেন্দ্র ) এবং সাইট ম্যানেজারদের দ্বারা টিকা দেওয়ার সময়সূচী সময়ে সময়ে সময়ে প্রকাশিত হয়। এই ম্যানেজারদের নাগরিকদের স্লটের পর্যাপ্ত আগাম দৃশ্যমানতা সরবরাহ করার জন্য দীর্ঘ সময়সূচী প্রকাশ করার পরামর্শ দেওয়া হয়। কিছু সময়ের পরে আপনার আবার শিডিউল চেক করা উচিত। ( অনুগ্রহ করে কিউ17 ) দেখুন।
8। টিকা দেওয়ার সময়সূচি কখন প্রকাশিত হয়?
vaccination sessions are published on co-win at 8:00 am, 12:00 pm, 4:00 pm and 8:00 pm every day.
সি. নির্ধারিত অ্যাপয়েন্টমেন্ট - জেনারেল
1। আমি কি অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই টিকা পেতে পারি?
টিকা দেওয়ার জন্য নিয়োগ অনলাইনে বা অনসাইট মোডে নেওয়া যেতে পারে। নিয়োগের পরেই টিকা রেকর্ড করা হয়।
2। টিকা দেওয়ার জন্য আমি কি অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারি?
হ্যাঁ, আপনি আপনার নিবন্ধিত মোবাইল নম্বরের মাধ্যমে সাইন ইন করার পরে সহ - উইন পোর্টাল ( cowin.gov.in ) বা আরোজ্ঞা সাতু অ্যাপের মাধ্যমে টিকা দেওয়ার জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারেন।
3. আমি কি প্রত্যেক টিকা কেন্দ্রে যে ভ্যাকসিন দেওয়া হচ্ছে তা পরীক্ষা করতে পারি?
হ্যাঁ, টীকাকরণের জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করার সময়, সিস্টেমে টিকা কেন্দ্রের নাম এবং কোন টিকা দেওয়া হবে তার নাম দেখাবে।
4। টিকা দেওয়ার জন্য বুকিং দেওয়ার সময় আমি কোন ভ্যাকসিনগুলি বেছে নিতে পারি?
আপনি যদি 18 বা তার বেশি বয়সী হন ( জন্ম বছর 2004 বা তার আগে ), আপনি কোভ্যাক্সিন, কোভিশীল্ড বা স্পুটনিক বেছে নিতে পারেন v. আপনি যদি 15 - 18 বছর বয়সী ( জন্ম বছর 2005, 2006 বা 2007 ), তবে বর্তমানে আপনি কেবল কোভ্যাক্সিন এর জন্য যোগ্য এবং সিস্টেমটি টিকা দেওয়ার জন্য আপনাকে শুধুমাত্র কোভ্যাক্সিন টি পরিচালনা সি.ভি.সি.এস. দেখাবে।
5। আমি কিভাবে অনলাইনে একটি স্লট বুক করব?
একটি সেশনে উপলব্ধ স্লটের সংখ্যা প্রতিটি সেশনের জন্য স্ক্রিনে প্রদর্শিত হয়। সমস্ত স্লটগুলি যদি বইয়ের নীচে লেখা হয় তবে স্লটের সংখ্যা অনুসারে, পাঠ্য " বুক করা " প্রদর্শিত হয়। আপনি আপনার পছন্দটির টিকা দেওয়ার অধিবেশনটি একবার খুঁজে পেলে, আপনি " বই " হিসাবে চিহ্নিত কোনও সেশনের জন্য " স্লট নম্বর " ক্লিক করে অনলাইনে একটি স্লট বুক করতে পারেন। হ্যাঁ, এটা অনেকটা সহজ।
6। আমি কিভাবে জানি যে আমার অ্যাপয়েন্টমেন্ট সফলভাবে বুক করা হয়েছে?
একবার অ্যাপয়েন্টমেন্ট সফলভাবে সম্পন্ন হলে, সিস্টেমটি নিবন্ধিত মোবাইল নম্বরে একটি এস. এম. এস নিশ্চিতকরণ পাঠায় এবং অ্যাপয়েন্টমেন্ট স্লিপও তৈরি করে এবং প্রদর্শন করে। এছাড়াও ড্যাশবোর্ডে, " তফসিল " ট্যাবটি " পুনরায় সেট - এ পরিবর্তন করে এবং অ্যাপয়েন্টমেন্টের বিবরণ প্রদর্শিত হয়। অ্যাপয়েন্টমেন্টের নির্ধারিত হওয়ার পরে বাতিলকরণের জন্য একটি ট্যাবও প্রদর্শিত হয়।
7। আমি কি অ্যাপয়েন্টমেন্ট স্লিপ ডাউনলোড করতে পারি?
হ্যাঁ, অ্যাপয়েন্টমেন্ট নির্ধারিত হওয়ার পর অ্যাপয়েন্টমেন্ট স্লিপ ডাউনলোড করা যাবে।
8। যদি আমি নিয়োগের তারিখে টিকা দিতে না পারি? আমি কি আমার অ্যাপয়েন্টমেন্ট পুনরায় চালু করতে পারি?
অ্যাপয়েন্টমেন্ট যে কোনও সময় পুনরায় সাজানো যেতে পারে। যদি আপনি অ্যাপয়েন্টমেন্টের তারিখে টিকা দিতে না পারেন, তবে আপনি " রেশেড " ট্যাবে ক্লিক করে অ্যাপয়েন্টমেন্টটি পুনরায় সেট করতে পারেন।
9। আমার কি অ্যাপয়েন্টমেন্ট বাতিল করার বিকল্প আছে?
হ্যাঁ, আপনি ইতিমধ্যে নির্ধারিত একটি অ্যাপয়েন্টমেন্ট বাতিল করতে পারেন। আপনি নিয়োগটি পুনরায় নির্ধারণ করতে পারেন এবং আপনার সুবিধার অন্য তারিখ বা সময় স্লট নির্বাচন করতে পারেন।
10। টিকা দেওয়ার তারিখ এবং সময় সম্পর্কে আমি কোথায় নিশ্চয়তা পাব?
একবার অ্যাপয়েন্টমেন্টের সময়, আপনি আপনার নিবন্ধিত মোবাইল নম্বরে পাঠানো একটি এস. এম. এস. এ নিয়োগ করার জন্য বেছে নেওয়া টিকা কেন্দ্রের, তারিখ এবং সময় স্লটের বিবরণ পাবেন। আপনি অ্যাপয়েন্টমেন্ট স্লিপ ডাউনলোড করতে এবং এটি প্রিন্ট করতে পারেন বা আপনার স্মার্ট ফোনে রাখতে পারেন।
11। 1ম ডোজের জন্য উপলব্ধ স্লটগুলি কীভাবে সন্ধান করবেন?
আপনার অ্যাকাউন্টে সাইন ইন করার পরে আপনি স্লটগুলির সন্ধান করতে পারেন। আপনি যখন সাইন ইন করেন, 1ম, 2য় বা সতর্কতা ডোজের ভিত্তিতে, আপনি " শিডিউল অ্যাপয়েন্টমেন্ট " বোতাম দেখতে পাবেন। অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনি যে অ্যাকাউন্ট থেকে সাইন ইন করেছেন তার সাথে কোনও ডোজ রেকর্ড করা নেই, শুধুমাত্র ড্যাশবোর্ডে 1 ম ডোজ শিডিউলিং এর বিকল্প দেখা যায়। এই জাতীয় ক্ষেত্রে, আপনি যখন " শিডিউল " বাটনে ক্লিক করেন, তখন সিস্টেম আপনাকে সমস্ত ভ্যাকসিন কেন্দ্রগুলিতে প্রকাশিত সমস্ত সেশন দেখাবে যার জন্য আপনি যোগ্য। 15 - 18 বয়সের গ্রুপটি কেবলমাত্র কোভ্যাক্সিন এর জন্য যোগ্য তাই স্লটগুলি কেবল কোভ্যাক্সিন এর জন্য প্রদর্শিত হয়। অন্যদের জন্য, সমস্ত ভ্যাকসিন সেশন দেখানো হয়। আপনি একটি অ্যাপয়েন্টমেন্ট বুকিং এবং তারপরে পদক্ষেপ অনুসরণ করার জন্য আপনার পছন্দসই টিকা অধিবেশনের জন্য " স্লটের সংখ্যা " তে ক্লিক করতে পারেন।
12। 2য় ডোজ টিকা নেওয়া কি দরকার?
হ্যাঁ, এটি সুপারিশ করা হয় যে টিকা দেওয়ার সম্পূর্ণ সুবিধা উপলব্ধি করার জন্য উভয় ডোজ টিকা নেওয়া উচিত। উভয় ডোজ একই টীকার ধরণের হতে হবে।
13। 2য় ডোজ টিকা নেওয়ার সময় আমি কখন নেব?
সুপারিশ করা হয় যে কোভ্যাক্সিন এর দ্বিতীয় ডোজ 1st ডোজের পরে 28 দিন থেকে 42 দিন অন্তর পরিচালিত করা উচিত। প্রথম ডোজের পরে 84 দিন থেকে 112 দিন অন্তর কোভিশীল্ড এর দ্বিতীয় ডোজটি ব্যবহার করা উচিত। স্পুটনিক ভি এর দ্বিতীয় ডোজ 1st ডোজের পরে 21 দিন থেকে 90 দিনের ব্যবধানে পরিচালনা করা উচিত।
14। আমার 2য় ডোজ অ্যাপয়েন্টমেন্ট কি স্বয়ংক্রিয়ভাবে সহ - উইন সিস্টেম দ্বারা নির্ধারিত হবে?
না, আপনাকে 2য় ডোজ টিকা দেওয়ার জন্য নিয়োগ নিতে হবে। সহ - উইন সিস্টেম আপনাকে একটি টিকা কেন্দ্রে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করতে সহায়তা করবে যেখানে একই ভ্যাকসিন টাইপ ( কোভ্যাক্সিন, কোভিশীল্ড বা স্পুটনিক v ) হিসাবে পরিচালিত হচ্ছে।
15। 2য় ডোজের জন্য কিভাবে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করবেন?
if your first dose is already recorded in the system, then you are eligible for 2nd dose. the system will then show the “schedule” button on your dashboard for 2nd dose. when you click the “schedule” button, the system will – • show you vaccination sessions only with the same vaccine as you have taken for 1st dose. • also, only the sessions that are published after the minimum period between the 1st and 2nd dose are displayed here. for example, if you have taken covaxin for 1st dose on 01/04/21, then the published slots for 2nd dose for covaxin for dates after 28/04/21 are displayed (since the minimum period between the 1st and 2nd dose of covaxin is 28 days). once you have located the session of your choice, click on the “no. of slots”.
16। আমি স্পট নিবন্ধনের মাধ্যমে কাভিদ টি টিকা দেওয়ার প্রথম ডোজ নিয়েছি। যখন আমি অনলাইনে দ্বিতীয় ডোজ বুক করার চেষ্টা করি, তখন এটি আমাকে প্রথম ডোজের জন্য একটি অ্যাপয়েন্টমেন্ট নির্ধারণ করতে বলেছিল। কি করতে হবে?
অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনি 1st ডোজের জন্য নিবন্ধিত একই মোবাইল নম্বর ব্যবহার করে সাইন ইন করেছেন। এই ক্ষেত্রে আপনার ড্যাশবোর্ডে আপনার প্রথম ডোজ রেকর্ড দৃশ্যমান হবে এবং আপনি দ্বিতীয় ডোজের জন্য অ্যাপয়েন্টমেন্ট বুক করতে এগিয়ে যেতে পারেন।
17। সাবধানতার ডোজের জন্য কে যোগ্য?
নিম্নলিখিত ধরণের সুবিধাভোগী যারা সম্পূর্ণভাবে ( 2 ডোজ সহ ) দিয়ে পূর্ণ মাত্রায় ( 2টি ডোজ সহ - উইনের রেকর্ড অনুসারে 9 মাস ( 39 সপ্তাহ ) সম্পন্ন করেছেন, তারা সতর্কতা ডোজ নেওয়ার জন্য উপযুক্ত। ক. স্বাস্থ্য পরিষেবা কর্মী ( এইচ.সি.ডাব্লিউ. ) বি. ফ্রণ্টলাইন কর্মী ( এফ.এল.ডাব্লিউ. ) সি. 60 বছর বা তার বেশি বয়সী নাগরিক ( চিকিৎসা পরামর্শ সম্পর্কিত রোগের সাথে ) ( জন্ম বছর 1962 বা তার আগে যেমন co - উইনে রেকর্ড করা হয়েছিল )।
18। আমি কিভাবে জানি যে আমি সাবধানতার ডোজের জন্য যোগ্য?
আপনার বেনিফিসিয়ারির ধরণ ( এইচ.সি.ডাব্লিউ. / এফ.এল.ডাব্লিউ. / নাগরিক ) এখন আপনার ড্যাশবোর্ডে প্রদর্শিত হবে। সিস্টেম আপনার যোগ্যতা পরীক্ষা করে এবং আপনি যদি ই - উইনে উপলব্ধ রেকর্ডের উপর ভিত্তি করে থাকেন তবে আপনার যোগ্যতার স্থিতি এবং সতর্কতার ডোজের জন্য বকেয়া তারিখও আপনার ড্যাশবোর্ডে প্রদর্শিত হবে ( দয়া করে নীচের চিত্রটি দেখুন )
19। সতর্কতার ডোজ নেওয়া হবে কখন?
2য় ডোজের তারিখের পরে কমপক্ষে 9 মাস ( 39 সপ্তাহ ) সতর্কতা ডোজ নেওয়া উচিত। 60 বছর বয়সী নাগরিক এবং আরও বেশি অসুস্থতাজনিত চিকিৎসা পরামর্শের পরে সতর্কতামূলক ডোজ নিতে পারে।
20। কোন ভ্যাকসিন আমি যদি সাবধানতার ডোজের জন্য যোগ্য হই তাহলে আমার কি করা উচিত?
শুধুমাত্র সেই একই ভ্যাকসিন যা 1ম এবং 2য় ডোজের জন্য আপনাকে দেওয়া হয়েছে, সতর্কতা ডোজের জন্য পরিচালিত করা যেতে পারে। অন্য কথায়, আপনি যদি কোভিশিল্ড আগে পান তবে আপনার কোভিশীল্ড এর সতর্কতা ডোজ পাওয়া উচিত, যদি আপনি কোভ্যাক্সিন আগে পান তবে আপনার কোভ্যাক্সিন এর সতর্কতা ডোজ পাওয়া উচিত। স্পুটনিক ভি এবং জীকোভ - ডি ভ্যাকসিনগুলির জন্য সতর্কতা ডোজের বিধান বর্তমানে উপলব্ধ নয়।
21। সতর্কতার ডোজ কোথায় পাবো?
আপনার পছন্দ অনুযায়ী, টিকা স্লটের প্রাপ্যতা সাপেক্ষে আপনি যে কোনও সরকার বা বেসরকারী টিকা কেন্দ্রে সতর্কতা ডোজ পেতে পারেন।
22। সতর্কতা ডোজের জন্য আমার কি নতুন নিবন্ধন প্রয়োজন?
না, সতর্কতা ডোজের জন্য নতুন নিবন্ধনের প্রয়োজন। আপনি যদি পুরোপুরি টিকা নেন ( দুটি ডোজ পেয়েছেন ) এবং ইতিমধ্যে co - উইন - এ নিবন্ধিত, তাহলে একই সহ - উইন অ্যাকাউন্টের মাধ্যমে সতর্কতা ডোজ পরিচালনা করা যেতে পারে। আসলে, সতর্কতার ডোজ শুধুমাত্র সেই বেনিফিসিয়ারিদের জন্য রেকর্ড করা যেতে পারে যাদের জন্য উভয় ডোজের রেকর্ড সিস্টেমে উপলব্ধ।
23। আমি কিভাবে আমার সতর্কতার ডোজ বুক করতে পারি?
টিকা দেওয়ার সময় নির্দিষ্ট সময় উপলব্ধ হওয়ার ভিত্তিতে টিকা দেওয়ার কেন্দ্রে অবস্থানকালে আপনি অনলাইন অ্যাপয়েন্টমেন্ট বা অন - সাইট / ওয়াক - এর মাধ্যমে আপনার সতর্কতা ডোজ বুক করতে পারেন। আপনি যদি সাবধানতার ডোজের জন্য যোগ্য হন, তবে আপনার সহ - উইন অ্যাকাউন্টে একই তারিখ দৃশ্যমান হবে এবং আপনি অ্যাপয়েন্টমেন্ট নির্ধারণ করতেও সক্ষম হতে পারেন। যখন আপনি " তফসিল সতর্কতা ডোজ " বাটনে ক্লিক করবেন, তখন শুধুমাত্র সতর্কতা ডোজের জন্য উপলব্ধ স্লটগুলি টিকা সময়সূচীতে প্রদর্শিত হবে। আপনি যে তারিখে যোগ্য হন তার তারিখ বা তার পরে শুধুমাত্র তারিখের জন্য নির্ধারিত হবে। আপনি " স্লটের নম্বর " ক্লিক করে এবং তারপরে পদক্ষেপ অনুসরণ করে অ্যাপয়েন্টমেন্টটি বুক করতে পারেন।
24। আমার বয়স 60 বছর এবং এক বা একাধিক - সহ - অস্বাস্থ্যকর অবস্থা রয়েছে। সতর্কতা ডোজ নেওয়ার সময় কি আমাকে একই বা ডাক্তারের পরামর্শ প্রমাণ ( প্রেসক্রিপশন / চিঠি ) এর কোনও শংসাপত্রের প্রমাণ জমা দিতে হবে?
না, সতর্কতা ডোজ নেওয়ার সময় আপনাকে সহ - অসুস্থতা বা ডাক্তারের পরামর্শ প্রমাণের উপর কোনও নথি প্রমাণ বহন বা জমা দিতে হবে না। তবে, পরামর্শ দেওয়া হয় যে চিকিত্সা পরামর্শের পরে সতর্কতার ডোজ নেওয়া উচিত।
25। আমি স্বাস্থ্য পরিষেবা কর্মী / ফ্রন্ট লাইন কর্মী, পুরোপুরি টিকা দেওয়া হয়েছে এবং দ্বিতীয় ডোজের পরে 9 মাস অতিবাহিত হয়েছে, তবে কেন আমার সহ - উইন অ্যাকাউন্টে সতর্কতার ডোজ দৃশ্যমান নয়? এই ধরনের ক্ষেত্রে কি করতে হবে?
এটি হতে পারে যে আপনি যদি co - জয়ের এইচ.সি.ডাব্লিউ. / এফ.এল.ডাব্লিউ. হিসাবে ট্যাগ না করে থাকেন। অনুগ্রহ করে ড্যাশবোর্ডে ( q35 ) বেনিফিসিয়ারির ধরণ পরীক্ষা করুন। সহ - উইনের রেকর্ড অনুসারে আপনাকে অবশ্যই নাগরিক বিভাগ থেকে আপনার ডোজ গ্রহণ করা হয়েছে। নির্ধারিত সময়ের বিরতির পরে সাবধানতা অবলম্বন করার আগে আপনাকে উপযুক্ত বিভাগে নিজেকে ট্যাগ করার জন্য আপনাকে যে কোনও সরকার সি.ভি.সি. সহ নিয়োগ শংসাপত্র সহ পরিদর্শন করতে হবে। এই ট্যাগিং সুবিধাটি শুধুমাত্র অনসাইট মোডে সরকার সি.ভি.সি.এস. এ উপলব্ধ।
26। আমি স্বাস্থ্য পরিষেবা কর্মী ( এইচ.সি.ডাব্লিউ. ) / ফ্রন্ট লাইন কর্মী ( এফ.এল.ডাব্লিউ. ) তবে নাগরিক বিভাগের পূর্ববর্তী ভ্যাকসিন ডোজ গ্রহণ করেছি। এইচ.সি.ডাব্লিউ. / এফ.এল.ডাব্লিউ. ট্যাগিং সাবধানতার ডোজ পেতে হবে কিনা?
হ্যাঁ, আপনি যদি স্বাস্থ্য পরিষেবা কর্মী ( এইচ.সি.ডাব্লিউ. ) / ফ্রন্ট লাইন কর্মী ( এফ.এল.ডাব্লিউ. ) তবে নাগরিক হিসাবে ট্যাগ করা হয় সহ - উইন এবং আপনার বয়স যদি 60 বছরের কম হয় তবে সতর্কতা ডোজ পাওয়ার জন্য একটি এইচ.সি.ডাব্লিউ. / এফ.এল.ডাব্লিউ. হিসাবে ট্যাগিং করা আবশ্যক ( কিউ42 ) এর প্রতিক্রিয়া হিসাবে নির্দেশিত )। যদি আপনার বয়স 60 + হয় তবে আপনি নাগরিক বিভাগে সতর্কতা ডোজ পেতেও পারেন। তবে, পরামর্শ দেওয়া হয়েছে যে আপনাকে সঠিক ট্যাগিং এর জন্য যেতে হবে।
27। যদি আমি সাবধানতার ডোজের জন্য যোগ্য হই, তবে একই জন্য অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট বুক করতে অক্ষম হই?
এটি ঘটতে পারে যখন আপনি 2 ডোজ নিয়েছেন তবে আপনি যে অ্যাকাউন্টে সাইন ইন করেছেন, আপনার টিকা রেকর্ডটি কেবল 1 ডোজের জন্য উপলব্ধ। এই জাতীয় ক্ষেত্রে, যেহেতু সিস্টেমটি পূর্ববর্তী উভয় ডোজের রেকর্ড নেই, তাই " তফসিল সতর্কতা ডোজ " ট্যাব সক্রিয় করা হয়নি। এছাড়াও, আপনি যদি সাবধানতার ডোজের জন্য যোগ্য হন তবে কোনও কারণে অনলাইনে নিয়োগ পেতে না পারেন, আপনাকে টিকা কেন্দ্র পরিদর্শন করতে হবে যাতে ইন - সাইট / ওয়াক - এ সাবধানতা অবলম্বনের মাধ্যমে সতর্কতামূলক ডোজ গ্রহণ করতে হয়। ভ্যাক্সিন্যাটোর এছাড়াও আপনাকে সহায়তা করতে পারে যদি co - উইন রেকর্ডগুলি আপনার উভয় ভ্যাকসিন ডোজ দেখায় না যেখানে আপনি বিভিন্ন অ্যাকাউন্ট থেকে নেওয়া দুটি ডোজ 1 শংসাপত্র থাকতে পারেন। এই বৈশিষ্ট্যটি উন্নয়নের অধীনে রয়েছে এবং শীঘ্রই এটি মুক্তি পাবে।
D. টিকাকরণ
1. সমস্ত টিকা কেন্দ্রগুলিতে টিকামুক্ত?
না, বর্তমানে সরকারি হাসপাতালে টিকা বিনামূল্যে পাওয়া যায়। বেসরকারী সুবিধাগুলিতে, টিকা কোভিশীল্ড এর জন্য সর্বোচ্চ সীমা সহ মূল্যের সাথে 780, inr 1, 410 এবং স্পুটনিক ভি এর জন্য rs 1145।
2. আমি কি ভ্যাকসিনের মূল্য চেক করতে পারি?
হ্যাঁ, সিস্টেম একটি অ্যাপয়েন্টমেন্ট নির্ধারণের সময় টিকা কেন্দ্রের নাম নীচে টীকার দাম প্রদর্শন করবে।
3. আমি কি ভ্যাকসিনটি বেছে নিতে পারি?
একটি অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণের সময় সিস্টেমটি প্রতিটি টিকাদান কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে তা দেখাবে। সুবিধাভোগী তাদের পছন্দ অনুযায়ী টিকা প্রদানের কেন্দ্র বেছে নিতে পারেন। 15-18 বছর বয়সী সুবিধাভোগীরা (জন্ম 2005, 2006, 2007) শুধুমাত্র কোভ্যাক্সিনের জন্য যোগ্য।
4. টিকাকরণের 2য় ডোজ নেওয়ার সময় আমার কী কী সতর্কতা অবলম্বন করা উচিত?
the vaccination centers have been directed to ensure that if a beneficiary is being vaccinated with 2nd dose, they should confirm that the first dose vaccination was done with the same vaccine as is being offered at the time of second dose and that the first dose was administered more than 28 days ago for covaxin, 84 days ago for covishield and 21 days ago for sputnik v. you should share the correct information about the vaccine type and the date of 1st dose vaccination with the vaccinator. you should carry your vaccine certificate issued after the first dose.
5. আমি কি অন্য রাজ্য/জেলায় ২য় ডোজ বা সতর্কতামূলক ডোজ দিয়ে টিকা নিতে পারি?
হ্যাঁ, আপনি যে কোনও রাজ্য/জেলায় টিকা পেতে পারেন। একমাত্র সীমাবদ্ধতা হ'ল আপনি কেবল সেই কেন্দ্রগুলিতেই টিকা পেতে পারেন যারা আপনার প্রথম ডোজে পাওয়া একই ভ্যাকসিন প্রদান করছে।
6. সতর্কতা ডোজ টিকা দেওয়ার সময় আমার কী সতর্কতা অবলম্বন করা উচিত?
টিকাদান কেন্দ্রগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে যে কোনও উপকারভোগীকে যদি সতর্কতামূলক ডোজ দিয়ে টিকা দেওয়া হয় তবে তাদের নিশ্চিত করতে হবে যে টিকা দেওয়ার আগের ডোজগুলি সতর্কতা ডোজ দেওয়ার সময় দেওয়া একই টিকার সাথে ছিল এবং দ্বিতীয় ডোজটি দেওয়া হয়েছিল। 39 সপ্তাহেরও বেশি আগে। আপনার ভ্যাকসিনের ধরন এবং ২য় ডোজ টিকা দেওয়ার তারিখ সম্পর্কে সঠিক তথ্য টিকাদানকারীর সাথে শেয়ার করা উচিত। দ্বিতীয় ডোজের পরে জারি করা আপনার ভ্যাকসিন সার্টিফিকেট আপনার সাথে থাকা উচিত।
7. টিকাকরণের জন্য আমার সাথে কোন নথি রাখা উচিত?
কো-উইন পোর্টালে রেজিস্ট্রেশন করার সময় আপনার দ্বারা নির্দিষ্ট করা আপনার পরিচয় প্রমাণ এবং আপনার অ্যাপয়েন্টমেন্ট স্লিপের একটি প্রিন্টআউট/স্ক্রিনশট এবং আপনার পূর্বের টিকাদানের শংসাপত্র, যদি থাকে।
8. কো-উইন-এ স্ব-নিবন্ধন পোর্টালের অ্যাকাউন্টের বিবরণ পৃষ্ঠায় 4-সংখ্যার গোপন কোডটি কী?
টিকা দেওয়ার সময়, আপনাকে 4-সংখ্যার গোপন কোড চাওয়া হতে পারে। এটি নিশ্চিত করার জন্য যে সঠিক সুবিধাভোগী ভ্যাকসিনের ডোজ গ্রহণ করে এবং কোন অপব্যবহার না হয়। অ্যাপয়েন্টমেন্ট স্লিপে গোপন কোডটিও প্রিন্ট করা হয়।
9. আমি কীভাবে জানব যে আমার টিকা দেওয়ার বিশদটি সিস্টেমে সঠিকভাবে রেকর্ড করা হয়েছে কিনা?
আপনার নিবন্ধিত মোবাইল নম্বরে একটি নিশ্চিতকরণ এসএমএস পাঠানো হয় টিকাদানের সফল রেকর্ডিং এর পরে। এছাড়াও, আপনার টিকাদান শংসাপত্র প্রশাসিত ডোজ বিশদ বিবরণ দিয়ে তৈরি করা হয়। আপনি টিকা শংসাপত্রে নথিভুক্ত বিবরণ পরীক্ষা করা উচিত. আপনি যদি নিশ্চিতকরণ এসএমএস না পান, তাহলে আপনাকে অবিলম্বে টিকাদান দল/সেন্টার ইনচার্জের সাথে যোগাযোগ করতে হবে।
10. আমি অনলাইনে নিবন্ধন করিনি কিন্তু একটি ভ্যাকসিন গ্রহণ করিনি, কিন্তু তবুও আমি একটি টেক্সট এসএমএস পেয়েছি যাতে জানানো হয় যে আপনি সফলভাবে টিকা নিয়েছেন, কেন এবং আমার কী করা উচিত?
আপনি যদি "টীকাপ্রাপ্ত" হিসাবে আপনার টিকার অবস্থা সহ টেক্সট এসএমএস পেয়ে থাকেন, তবে এটি উপকারভোগীদের টিকাকরণের ডেটা আপডেট করার সময় ভ্যাক্সিনেটরের দ্বারা অসাবধানতাবশত ডেটা এন্ট্রি ত্রুটির মাঝে মাঝে, বিচ্ছিন্ন ঘটনার কারণে। এই ধরনের ক্ষেত্রে আপনি আপনার সহ-উইন অ্যাকাউন্টে একটি ইস্যু বিকল্প উত্থাপনের মাধ্যমে সম্পূর্ণরূপে টিকা প্রাপ্ত থেকে আংশিক টিকাযুক্ত বা আংশিকভাবে টিকা প্রাপ্ত থেকে অ-টিকা প্রাপ্ত থেকে আপনার টিকা স্থিতি প্রত্যাহার করতে পারেন। সিস্টেমে নতুন ভ্যাকসিনেশন স্ট্যাটাস সফলভাবে আপডেট হয়ে গেলে, বিদ্যমান মান নির্দেশিকা অনুসারে আপনি আপনার যথাযথ ভ্যাকসিনের ডোজ পেতে পারেন, নিকটতম টিকা কেন্দ্রে হতে পারে।
E. ভ্যাকসিন সার্টিফিকেট
1. আমার একটি ভ্যাকসিনেশন সার্টিফিকেটের প্রয়োজন কেন ?
সরকার কর্তৃক জারি করা একটি কোভিড ভ্যাকসিন সার্টিফিকেট (cvc) টিকাদান, ব্যবহৃত ভ্যাকসিনের ধরন এবং শংসাপত্রটি পরবর্তী টিকা প্রদানের বিষয়ে একটি আশ্বাস প্রদান করে। এটি সুবিধাভোগীর পক্ষে এমন কোনও সত্তাকে প্রমাণ করার জন্য একটি প্রমাণ যা বিশেষ করে ভ্রমণের ক্ষেত্রে টিকা দেওয়ার প্রমাণের প্রয়োজন হতে পারে। টিকাদান শুধুমাত্র ব্যক্তিদের রোগ থেকে রক্ষা করে না, বরং তাদের ভাইরাস ছড়ানোর ঝুঁকিও কমায়। অতএব, ভবিষ্যতে নির্দিষ্ট ধরণের সামাজিক মিথস্ক্রিয়া এবং আন্তর্জাতিক ভ্রমণের জন্য শংসাপত্র তৈরি করার প্রয়োজন হতে পারে। এই প্রেক্ষাপটে কো-উইন দ্বারা জারি করা শংসাপত্রটি শংসাপত্রের সত্যতা নিশ্চিত করার জন্য সুরক্ষা বৈশিষ্ট্যগুলিতে তৈরি করা হয়েছে যা কো-উইন পোর্টালে সরবরাহ করা অনুমোদিত ইউটিলিটিগুলি ব্যবহার করে ডিজিটালভাবে যাচাই করা যেতে পারে। verify.cowin.gov.in-এ গিয়ে এবং কিউআর কোড স্ক্যান করে শংসাপত্রগুলি যাচাই করা যেতে পারে।
2. ভ্যাকসিনেশন সার্টিফিকেট প্রদানের জন্য কে দায়িত্বপ্রাপ্ত?
টিকাকরণ কেন্দ্র আপনার শংসাপত্র তৈরি করার জন্য এবং টিকাকরণের দিনে একটি মুদ্রিত অনুলিপি দিতে দায়বদ্ধ। অনুগ্রহ করে টিকাকরণ কেন্দ্রে শংসাপত্র পাওয়ার ওপর জোর দিন। বেসরকারী হাসপাতালে, শংসাপত্রের মুদ্রিত অনুলিপি প্রদানের জন্য টিকাকরণের সাথে পরিষেবা চার্জ অন্তর্ভুক্ত করা হয়।
3. আমি কোথায় থেকে ভ্যাকসিনেশন সার্টিফিকেট ডাউনলোড করতে পারি?
আপনি সহজ পদক্ষেপগুলি অনুসরণ করে সহ-উইন পোর্টাল (cowin.gov.in) বা আরোগ্য সেতু অ্যাপ বা ডিজি-লকারের মাধ্যমে টিকা শংসাপত্র ডাউনলোড করতে পারেন। আপনি রেজিস্ট্রেশনের সময় ব্যবহৃত মোবাইল নম্বর ব্যবহার করে তা করতে পারেন।
4. can you only access the co-win website and register to get your vaccination certificate a limited number of times in a day?
না, একজন সাধারণভাবে কো-উইন পোর্টালে লগ ইন করে এবং সার্টিফিকেট অ্যাক্সেস করার সংখ্যার কোনো সীমাবদ্ধতা নেই। যাইহোক, যদি কেউ অসংখ্য চেষ্টা করে, সিস্টেমটি এই ধরনের কেসগুলিকে একটি বাগ হিসাবে বিবেচনা করে। যদি কেউ অসাবধানতাবশত একটি ভুল ওটিপি প্রবেশ করে, অন্য একটি ওটিপি অনুরোধ করার আগে 180 সেকেন্ডের একটি অপেক্ষার সময় বজায় রাখতে হবে।
5. একবার চেষ্টা করার পরে আবার চেষ্টা করার জন্য আপনাকে কি নির্দিষ্ট সময় অপেক্ষা করতে হবে? অন্য কথায়, আপনি কি প্রতি ঘন্টায় একবার এটি করতে পারেন?
না, আপনি যদি 3 বার ভুল otp দিয়ে থাকেন, তাহলে সিস্টেম একই উদাহরণ থেকে লগইন করার অনুমতি দেবে না। আবার লগইন করতে ব্রাউজার রিফ্রেশ করে একটি নতুন উদাহরণ তৈরি করুন এবং আপনার মোবাইল নম্বর দিয়ে লগইন করুন। এবং নতুন otp.
6. কিভাবে আমি ডিজিলকার থেকে কোভিড ভ্যাকসিনেশন সার্টিফিকেট অ্যাক্সেস করতে পারি?
আপনি স্বাস্থ্য বিভাগের অধীনে স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের অধীনে ডিজিলকারে টিকা শংসাপত্র খুঁজে পেতে পারেন। কোভিড ভ্যাকসিন শংসাপত্রে ক্লিক করুন এবং শংসাপত্রটি অ্যাক্সেস করতে সুবিধাভোগী রেফারেন্স আইডি লিখুন।
7. আমার ভ্যাকসিনেশন সার্টিফিকেট তৈরি করা হয়েছে এমনকি যদি আমি টিকা না দিয়ে থাকি, তাহলে কি তা বাতিল করা যাবে?
হ্যাঁ, যদি আপনি টিকা না পান এবং আপনার টিকা শংসাপত্র তৈরি করা হয়, এই ক্ষেত্রে আপনি আপনার সহ-উইন অ্যাকাউন্টে একটি সমস্যা বিকল্প উত্থাপনের মাধ্যমে সম্পূর্ণ টিকা প্রাপ্ত থেকে আংশিক টিকা প্রাপ্ত বা আংশিকভাবে টিকা প্রাপ্ত থেকে অ-টিকা প্রাপ্ত থেকে আপনার টিকার স্থিতি প্রত্যাহার করতে পারেন৷ ভ্যাকসিনের সঠিক ডোজ নেওয়ার পর আপনাকে নতুন টিকা দেওয়ার শংসাপত্র জারি করা হবে।
8. কেন আমার একটি আন্তর্জাতিক ভ্রমণ শংসাপত্র প্রয়োজন?
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক আন্তর্জাতিক ভ্রমণ শংসাপত্র চালু করেছে যা আন্তর্জাতিক মানের বিদেশে ভ্রমণের জন্য সামঞ্জস্যপূর্ণ। আন্তর্জাতিক ভ্রমণের সময় শংসাপত্রটি প্রমাণ করবে যে আপনি টিকার সমস্ত ডোজ পেয়েছেন। এই শংসাপত্রটি আপনাকে COVID-19 সংক্রান্ত কোনও ঝামেলা বা পরীক্ষা ছাড়াই অন্য দেশে প্রবেশ করতে দেয় ।
9. আমি কি আন্তর্জাতিক ভ্রমণ শংসাপত্রের জন্য আবেদন করতে পারি?
যে কোনও ব্যক্তি টিকা গ্রহণের সমস্ত ডোজ গ্রহণ করেছেন, তিনি আন্তর্জাতিক ভ্রমণ শংসাপত্রের জন্য আবেদন করতে পারেন।
10. আমি কি আন্তর্জাতিক ভ্রমণ শংসাপত্র সহ সমস্ত দেশে ভ্রমণ করতে পারি?
বিভিন্ন দেশে প্রবেশের জন্য বিভিন্ন প্রয়োজনীয়তা থাকে। আপনি এই শংসাপত্র সহ কিছু দেশে প্রবেশ করতে পারেন, কিন্তু অন্য দেশে আপনাকে বিভিন্ন পরীক্ষা প্রদান করতে হতে পারে।
11. আমি কোথায় আন্তর্জাতিক ভ্রমণ শংসাপত্রের জন্য আবেদন করতে পারি?
আপনি www.cowin.gov.in-এ গিয়ে “রেজিস্টার/সাইন”-এ ক্লিক করতে পারেন। রেজিস্ট্রেশনের সময় যে মোবাইল নম্বর ব্যবহার করেছিলেন তা দিয়ে লগ ইন করুন। আপনার ডোজ 2 বিবরণের বিপরীতে "আন্তর্জাতিক ভ্রমণ শংসাপত্র" ট্যাবে ক্লিক করুন। আপনাকে আপনার জন্ম তারিখ এবং পাসপোর্ট নম্বর লিখতে হবে এবং জমাতে ক্লিক করতে হবে। বিকল্পভাবে, আপনি অ্যাকাউন্টের বিবরণ পৃষ্ঠায় "একটি সমস্যা উত্থাপন করুন" ট্যাবে ক্লিক করতে পারেন। "বিদেশ ভ্রমণের জন্য আমার টিকা শংসাপত্রে পাসপোর্টের বিবরণ যোগ করুন" নির্বাচন করুন। আপনাকে সদস্য নির্বাচন করতে হবে, জন্মতারিখ এবং পাসপোর্ট নম্বর লিখতে হবে এবং জমাতে ক্লিক করতে হবে।
12. আমি কোথায় থেকে আমার আন্তর্জাতিক ভ্রমণ শংসাপত্র ডাউনলোড করতে পারি?
আপনি ডোজ 2 বিবরণের বিপরীতে "শো সার্টিফিকেট" বিকল্পের অধীনে "আন্তর্জাতিক ভ্রমণ শংসাপত্র" ট্যাব থেকে এটি ডাউনলোড করতে পারেন।
13. আমি কখন আমার আন্তর্জাতিক ভ্রমণ শংসাপত্র ডাউনলোড করতে পারি?
international travel certificates are generated within 2 hours of your request. you can download your certificate 2 hours after applying for it.
চ রিপোর্টিং পার্শ্ব প্রতিক্রিয়া
1. টিকাকরণের পার্শ্বপ্রতিক্রিয়ার ক্ষেত্রে আমি কার সাথে যোগাযোগ করব?
you can contact on any of the following details: a. helpline number: +91-11-23978046 (toll free - 1075) b. technical helpline number: 0120- 4783222you may also contact the vaccination center where you took vaccination, for advice.
g বিষয় উত্থাপন
1. কো-উইন পোর্টালে কে একটি সমস্যা উত্থাপন করতে পারে?
যে সমস্ত সুবিধাভোগীরা অন্তত এক ডোজ টিকা পেয়েছেন তারা তাদের অ্যাকাউন্টে সাইন ইন করার পর কো-উইন পোর্টালে একটি সমস্যা উত্থাপন করতে পারেন।
2. আমি কো-উইন সম্পর্কিত একটি সমস্যা/কোয়েরি কোথায় উত্থাপন করতে পারি?
আপনি আপনার সহ-জয় অ্যাকাউন্টে সাইন ইন করতে পারেন। ড্যাশবোর্ডে, "একটি সমস্যা বাড়ান" ট্যাবে ক্লিক করুন।
3. সহ-জয় নিয়ে কী ধরনের সমস্যা উত্থাপিত হতে পারে?
আপনি সহ-জিততে নিম্নলিখিত বিষয়গুলি উত্থাপন করতে পারেন: ক. নাম, বয়স, লিঙ্গ এবং ছবির আইডি সংক্রান্ত শংসাপত্রে সংশোধন খ. দুই ডোজ 1 সার্টিফিকেট একত্রিত করা গ. টিকা শংসাপত্রের সাথে পাসপোর্টের বিশদ সংযোজন ঘ. সহ-উইন অ্যাকাউন্টে নিবন্ধিত একটি অজানা সদস্যের রিপোর্ট করুন। নিবন্ধিত সদস্যদের অন্য অ্যাকাউন্টে স্থানান্তর f. চূড়ান্ত শংসাপত্র পুনরুত্পাদন কিভাবে একটি সমস্যা উত্থাপন করতে হবে তার বিস্তারিত নির্দেশিকাগুলির জন্য টিকা প্রত্যাহার করুন, https://prod-cdn.preprod.co-vin.in/assets/pdf/grievance_guidelines.pdf-এ যান।
4. কো-উইন পোর্টাল ইস্যু সমাধানে কত সময় নেয়?
all issues raised in the portal are resolved within 24 hours. beneficiaries can track the status of the issues raised by clicking on the “track request” tab next to “raise an issue” tab, only once a request has been raised. for revoke vaccination status, the changes may take 3-7 days after submitting the request successfully.
5. Q71-এ উপরে উল্লিখিত বিভাগের অধীনে তালিকাভুক্ত নয় এমন সমস্যাগুলি আমি কোথায় উত্থাপন করব?
in case of any issue/grievance not falling under the five categories mentioned above, beneficiaries may reach out to the below contact details: a. helpline number: +91-11-23978046 b. technical helpline number: 0120- 4783222 c. helpline email id: support@cowin.gov.in